Thursday 5 January 2012

বিপিএলের প্রস্তুতি নিয়ে আয়োজকরা সন্তুষ্ট

ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে বিপিএল গভর্নিং কমিটি ও আয়োজনের দায়িত্ব পাওয়া প্রতিষ্ঠান গেম অন ইভেন্ট ম্যানেজমেন্ট। 

বৃহস্পতিবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে গেম অনের পরিচালক অঞ্জন গাঙ্গুলী প্রস্তুতি সম্পর্কে বলেন, দল ও খেলোয়াড়দের নিলামের তারিখ চূড়ান্ত হয়েছে। টিকেট বিক্রির উদ্যোগও অনেকদূর এগিয়েছে। 

তিনি বলেন, “ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ছয়টি বিভাগীয় দলের নিলাম ১০ জানুয়ারি ঢাকার ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ৭টি দেশি-বিদেশি কোম্পানি দল কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে এবং নিলামের ফর্মও কিনেছে। প্রত্যেক দলের নিলামের সর্বনিু দর এক মিলিয়ন ডলার।” 

“১৩ জানুয়ারি কক্সবাজারে মেগা কনসার্ট অনুষ্ঠিত হবে। সেখানেই প্রথম বারের মতো বাজানো হবে বিপিএলের থিম সং। থিম সংয়ের সুর করেছেন ভারতের প্রখ্যাত সুরকার বাপ্পী লাহিড়ি। তবে কনসার্টে গান কে গাইবেন তা এখনই জানাচ্ছি না,” যোগ করেন তিনি। 


খেলোয়াড়দের নিলামের জন্য এরই মধ্যে ১২৩ জন বিদেশি খেলোয়াড়দের ফর্ম এসে পৌঁছেছে। এটা অবশ্য প্রাথমিক তালিকা। বিপিএল গভর্নিং কাউন্সিল এখান থেকে যাচাই-বাছাই করে ৮০ জনের নাম চূড়ান্ত করবে। 

বাংলাদেশের ৮০ জন খেলোয়াড়ও থাকবেন নিলামে। প্রতিটি দল সর্বোচ্চ ৯ জন বিদেশিসহ ১৮ জন করে খেলোয়াড় কিনতে পারবে। প্রতি ম্যাচে সর্বোচ্চ ৫ জন বিদেশি খেলোয়াড় খেলতে পারবেন। 

‘এ’ গ্রেডে বিদেশী ক্রিকেটারের নিলাম শুরু হবে ১ লাখ ডলার, ‘বি’ গ্রেডে ৫০ হাজার ডলার আর ‘সি’ গ্রেডে ২৫ হাজার ডলার থেকে। স্থানীয় ক্রিকেটারদের ক্যাটাগরি ও মূল্য এখনো চূড়ান্ত করা হয়নি। ৭ জানুয়ারি বিপিএল গভর্নিং কমিটির সভায় তা চূড়ান্ত হবে। এক্ষেত্রে বিদেশি খেলোয়াড়দের মূল্যের সঙ্গে সঙ্গতি বজায় রাখা হবে বলে জানান বিপিএল গভর্নিং কমিটির সদস্য সচিব সিরাজুদ্দিন মোহাম্মদ আলমগীর। 

১৯ জানুয়ারি সকাল ১১টা থেকে খেলোয়াড়দের নিলাম শুরু হবে। সম্ভাব্য ভেন্যু র‌্যাডিসন ওয়াটার গার্ডেন হোটেল অথবা প্যান-প্যাসিফিক সোনারগাঁও হোটেল। 

অঞ্জন গাঙ্গুলী জানান, “খেলা শুরু হওয়ার ১০ দিন আগে থেকে টিকেট বিক্রি শুরু হবে। এখন পর্যন্ত তিন-চারটি ব্যাঙ্কের সঙ্গে আলোচনা হয়েছে। তবে এখনো কিছু চূড়ান্ত হয়নি। টিকেটের মূল্য যতটা সম্ভব কম রাখা হবে।” 

“টুর্নামেন্টের দুটি ভেন্যুতে স্পাইডার ক্যামেরা, হক আই ক্যামেরা, স্পিডোমিটার ক্যামেরাসহ ২৬টি ব্যতিক্রমী ও বিশেষ ক্যামেরা থাকবে,” যোগ করেন তিনি। 


News Source: BDNEWS24

No comments:

Post a Comment