Thursday 29 December 2011

বিপিএলের লোগো উন্মোচন

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) লোগো উন্মোচন করেছে আয়োজক কমিটি। বৃহস্পতিবার রাতে আয়োজিত অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন প্রতিযোগিতার ৬টি দলের ৬ আইকন ক্রিকেটার, ৬ জন গুণী শিল্পী এবং দেশের ৬ শীর্ষ ব্যক্তিত্ব। 

আইকন খেলোয়াড়দের অনুষ্ঠানস্থল হোটেল র‌্যাডিসনে নিয়ে আসতে নেয়া হয় অভিনব উদ্যোগ। ঢাকা প্রিমিয়ার লিগে খেলা থাকায় রাজশাহীর মুশফিকুর রহিম ফতুল্ল¬ার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এবং সিলেটের অলক কাপালী ও বরিশালের শাহরিয়ার নাফীস বিকেএসপিতে ছিলেন। 

তাদেরকে প্রথমে হেলিকপ্টারে করে নিয়ে আসা হয় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সেখান থেকে অনুষ্ঠানস্থলে উপস্থিত হন তারা। তিন জনই বিডিনিউজি টোয়েন্টিফোর ডটকমকে জানান, এমন দারুণ অভিজ্ঞতায় তারা রোমাঞ্চিত। 

বাংলাদেশ ক্রিকেটের গৌরবময় ইতিহাসের ভিডিও চিত্র প্রদর্শনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর বাংলাদেশের ইতিহাস উপস্থাপনের পর্ব চলে প্রায় ২০ মিনিট। ‘আমরা করবো জয়’ গানের মূর্চ্ছনা সঙ্গে নিয়ে একে-একে মঞ্চে ওঠেন তামিম ইকবাল, নাফীস, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিক আর অলক। 

এর পর প্রখ্যাত অভিনেতা আফজাল হোসেনের উপস্থাপনায় শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব। উপস্থাপক একে-একে মঞ্চে আমন্ত্রণ জানান ৬ শিল্পী হাসেম খান, রফিকুন্নবী, কাইয়ুম চৌধুরী, মনিরুল ইসলাম, কনক চাঁপা ও শিশির ভট্টাচার্য্যকে। তাদের একটি করে ছবি আঁকার জন্য অনুরোধ জানান উপস্থাপক। তাদের সঙ্গে ছবি আঁকেন ক্রিকেটাররাও। 

এই পর্ব শেষ হওয়ার পর মঞ্চে ওঠেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, বিসিবি সভাপতি আ হ ম মুস্তফা কামাল, যুব ও ক্রীড়া বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, টুর্নামেন্ট কমিটির সভাপতি গাজী আশরাফ হোসেন, টুর্নামেন্টের টিভি স্বত্ব পাওয়া চ্যানেল নাইনের পরিচালক এনায়েতুর রহমান বাপ্পী, গেম অনের পরিচালক অঞ্জন গাঙ্গুলী। 

৬ গুণী শিল্পী ছবি আঁকার পর তারাই বিপিএলের লোগো উন্মোচন করেন। বিপিএলের প্রথম আসরের উদ্বোধনী অনুষ্ঠান হবে ৯ ফেব্র“য়ারি। খেলা শুরু হবে তার পর দিন থেকে। চলবে ২৯ ফেব্র“য়ারি পর্যন্ত।

No comments:

Post a Comment